আইপিএল ছেড়ে পাকিস্তানে সিরিজ খেলবেন মরগান-বাটলাররা!

ইংল্যান্ড দলের বাংলাদেশ সফরে আসা হচ্ছে না নির্ধারিত সময়ে। যার ফলে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) স্থগিত হওয়া পর্বে খেলতে আর কোনো বাঁধা নেই ইয়ন মরগ্যান-জস বাটলারদের। তবে বাংলাদেশ সফর পেছালেও, পিছিয়ে যাচ্ছে না পাকিস্তান সফর।

আগামী ১২ এবং ১৪ অক্টোবর দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে স্বাগতিক পাকিস্তান ও ইংল্যান্ড। এই সিরিজ আগে হওয়ার কথা থাকলেও, ব্যস্ত সূচির কারণে তৃতীয় সারির দল পাঠাবে ইংল্যান্ড এজন্য সিরিজ পিছিয়ে বিশ্বকাপের আগে আনা হয়েছে। যাতে করে মূল স্কোয়াডের খেলোয়াড়রা খেলতে পারেন। তবে আইপিএলের স্থগিত হওয়া আসর শুরু হওয়ায়, পাকিস্তানে মূল খেলোয়াড় ইংল্যান্ড পাঠাবে কিনা সেই নিয়ে ধোঁয়াশা তৈরি হয়।

কেননা ঐ সময়ে প্লে-অফ রাউন্ড চলবে আইপিএলের। সেক্ষেত্রে পাকিস্তানকে আশার কথাই শুনিয়েছেন ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ডের (ইসিবি) প্রধান নির্বাহি টম হ্যারিসন। তিনি জানিয়েছেন, ‘টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে সিরিজ খেলতে পাকিস্তানে যাব আমরা। ২০০৪ সালের পর এবারই প্রথম পাকিস্তান সফরে যাচ্ছে ইংল্যান্ড। কৌশলগতভাবে সিরিজটি গুরুত্বপূর্ণ আমাদের কাছে, কেননা (আন্তর্জাতিক) দলগুলো পাকিস্তানে ফিরতে শুরু করেছে।

আমরা আইসিসির সদস্যের প্রতি সমর্থন দেখাতে চাই।’ টম হ্যারিসনের এই বক্তব্যের কারণে ধারণা করা হচ্ছে প্লে-অফে যে দলগুলো উঠবে, সেখানে ইংলিশ ক্রিকেটাররা খেলবেন না। যদিও এমনটা মেনে নিতে নারাজ আইপিএলের ফ্র্যাঞ্চাইজিগুলো। তাদের মতে ক্রিকেটারদের পুরো সময়ের জন্যই পাবেন তারা। এই প্রসঙ্গে চেন্নাই সুপার কিংসের প্রধান নির্বাহি কাশি বিশ্বনাথ জানান, আমরা সবার সাথেই কথা বলেছি এবং আমাদের খেলোয়াড়দের শেষ পর্যন্ত পাওয়া যাবে।

চেন্নাইয়ে এবার খেলছেন দুই ইংলিশ ক্রিকেটার স্যাম কারান ও মঈন আলী

You May Also Like

About the Author: