আইপিএলের বাকি অংশ খেলবে ফিজ?

ক্যারিয়ারের সেরা সময় পার করছেন মুস্তাফিজুর রহমান; অজিদের বিপক্ষে সম্প্রতি ঘরের মাঠে তার অবিশ্বাস্য বোলিং এই বার্তাই দেয়। আইপিএল থেকেই নতুন করে ছন্দ ফিরে পেয়েছেন এই বাঁহাতি পেসার; সুযোগ পেলে টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে খেলতে চান আইপিএলের অবশিষ্ট অংশেও।
c

আগস্টের শেষ সপ্তাহে নিউজিল্যান্ড আসবে বাংলাদেশে, এরপরে ইংল্যান্ডের আসার কথা থাকলেও স্থগিত হয়েছে সেই সিরিজ। নিউজিল্যান্ড সিরিজের পর তাই আইপিএলের বাকি অংশে খেলতেই পারেন সাকিব আল হাসান এবং ফিজ। টাইগার পেসার মনে করেন, সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত হতে যাওয়া আইপিএলের বাকি অংশে ভাল খেলতে পারলে সেটা বিশ্বকাপে আত্মবিশ্বাস যোগাবে।
c

“আমি এইমুহুর্তে বোলিংয়ে দারুণ ছন্দে আছি, স্বাভাভিকভাবেই আসন্ন নিউজিল্যান্ড সিরিজ, আইপিএল এবং টি-টোয়েন্টি বিশ্বকাপে আমার আত্মবিশ্বাস তুঙ্গে থাকবে। আমি মনে করি, আইপিএলে পারফর্ম করতে পারলে আন্তর্জাতিক ক্রিকেটে পারফর্ম করাটা আরও সহজ হয়ে যায়। কারণ, আইপিএলে সব বিশ্বমানের খেলোয়াড়রাই খেলে”-ক্রিকবাজকে দেয়া সাক্ষাতকারে ফিজ
c

“বিশ্বের সেরা খেলোয়াড়রা আইপিএলে খেলে। আপনি যদি তাদের বিরুদ্ধে সফল হতে পারেন নিশ্চিতভাবেই সেটা আপনার ক্যারিয়ারে বাড়তি আত্মবিশ্বাস যোগ করবে। আমার মনে হয়, আমি যদি আইপিএলে ভাল পারফর্ম করি, তাহলে এটা আমাকে বিশ্বকাপে ভাল করতে সহযোগীতা করবে”- আইপিএলে খেলা নিয়ে বলছিলেন মুস্তাফিজ
c

কোভিড-১৯ এর কারণে টুর্নামেন্ট স্থগিত হবার আগে রাজস্থান রয়েলসের হয়ে এবারের আইপিএলে ফিজ মাঠে নেমেছিলেন প্রতিটা ম্যাচেই, পেয়েছেন ৮টি উইকেট, ছিলেন দুর্দান্ত ছন্দে। সেখানে প্রত্যেকে তাকে যথেষ্ঠ সহযোগিতা করেছে, বিশেষ করে রাজস্থানের ব্যাটিং কোচ সিড লাহিড়ি।
c

“রাজস্থানে একজন কোচ ছিলেন, সিড লাহিড়ি। তিনি আমাকে অনেক বেশি সহযোগীতা করেছেন। শুধু তিনিই নন, প্রত্যেকেই আমাকে চমৎকার কিছু কথা বলেছেন। আমি সবসময়ই শিখতে ভালবাসি। কেউ যখন পরামর্শ দেয়, সেগুলো আমাকে মাঠে প্রতিকুল পরিস্থিতিতে ভাল করতে সহযোগীতা করে”- বলছিলেন ফিজ
c

অস্ট্রেলিয়ার সাথে সিরিজে দুর্দান্ত ছন্দে ছিলেন ফিজ; নিজের কাটার, স্লোয়ারগুলো দিয়ে নাঁচিয়েছেন অজি ব্যাটসম্যানদের। এই ফিজকে এরকম পিচে খেলাটা যে অসম্ভবপ্রায়, সেটা জানিয়ে গেছেন অজি খেলোয়াড়রাও। নিজের বোলিং নিয়ে মুস্তাফিজুর বলেন, “এটি এমন একটি উইকেট ছিল না যেখানে আপনি নিজের বোলিং নিয়ে অনেক পরীক্ষা-নিরীক্ষা করতে পারবেন। আমি শুধু নিজের বেসিকটা ঠিক রেখে বল করে গেছি। সেইসাথে আমি ব্যাক অব হ্যান্ড স্লোয়ার বলটার ওপর নিজের আধিপত্য আরও বাড়ানোর চেষ্টা করে গেছি”
c

নিউজিল্যান্ড আসছে, দুর্দান্ত ছন্দে থাকা ফিজ কিউইদের কতটা হাপিত্যেশের কারণ হয়ে উঠতে পারে সেটা সময়ই বলে দিবে। কিন্তু এই ফিজ যে অপ্রতিরোধ্য, তা অস্ট্রেলিয়া সিরিজের পরই আরও ভালমত জেনে গেছে পুরো ক্রিকেট বিশ্ব।

You May Also Like

About the Author: