ব্রেকিং নিউজঃ ক্রিকেটারদের সতর্ক বার্তা দিলো বিসিবি

সদ্য শেষ হয়েছে অস্ট্রেলিয়ার বিপক্ষে ৫ ম্যাচ টি-২০ সিরিজে ৪-১ ব্যবধানে জয় পায় রিয়াদবাহিনী। এর আগে জিম্বাবুয়েতেও সফলভাবে সফর শেষ করে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। পরপর খেলা হওয়ায় জৈব সুরক্ষা বলয় থেকে বের হবার সুযোগ পায়নি খেলোয়াড়রা।

তাও অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজ শেষে দুই সপ্তাহের জন্য ছুটি দেয় বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এই ছুটিটা যে যার মতো করে উপভোগ করছে ক্রিকেটাররা। সাকিব আল হাসান যেমন ছুটে গেছেন যুক্তরাষ্ট্রে পরিবারের কাছে। অনেকে গ্রামের বাড়ী গেছে পরিবারের কাছে, বন্ধুবান্ধবদের সঙ্গে মেতেছেন।

কিন্তু সময়টা যে খারাপ। নিউজিল্যান্ড দল ঢাকায় পা রাখবে ২৪ আগস্ট। বাকি নেই বেশি সময়। এই সময়ে কেউ করোনা আক্রান্ত হলে বড় বিপদে পড়তে হবে বোর্ডকে।
তাই ক্রিকেটারদের সতর্ক করে দিয়েছে বিসিবি। সোমবার সংবাদ মাধ্যমের মুখোমুখি হয়ে এমনটাই বলেছেন বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী।

“আমাদের ক্রিকেটারদের ব্যাপারে আমাদের মেডিকেল ডিপার্টমেন্ট ও ক্রিকেট অপারেশন্স ডিপার্টমেন্ট কাজ করছে। পাশাপাশি সংশ্লিষ্ট অন্য বিভাগগুলোও কাজ করছে। জৈব সুরক্ষা বলয় তৈরি হলেই ক্রিকেটাররা সেখানে ঢুকবেন এবং ইতিমধ্যেই তাদেরকে বলে দেওয়া হয়েছে কী করা যাবে, কী যাবে না।”

নিজাম উদ্দিন চৌধুরী আরও বলেন, “তারা কেমন ধরনের বিধি-নিষেধ মেনে চলবেন, তা জানানো হয়েছে। মুভমেন্ট যতটুকু সম্ভব সীমাবদ্ধ রাখা যায়, তা রাখতে বলা হয়েছে তাদের এবং পারিবারিক আবহের মধ্যেই চলার জন্য অনুরোধ করা হয়েছে। তারা যেন লোকজনের সংস্পর্শ নূন্যতম রেখে চলাচল করেন, সেটা বলা হয়েছে এবং কোনো অনুষ্ঠান বা জনসমাগমে যোগ দিতে নিরুৎসাহিত করা হয়েছে।”

২৪ আগস্ট থেকে দুই দল প্রবেশ করবে কোয়ারেন্টিনে। তিন দিন কোয়ারেন্টিনের পর ২৯ তারিখে একটি প্রস্তুতি ম্যাচ থাকলেও সেটি বাতিল করা হয়েছে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডের অনুরোধে। 1 সেপ্টেম্বর হবে প্রথম ম্যাচ। বাকি চার ম্যাচ ৩, ৫, ৮ ও ১০ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে। প্রত্যেকটি ম্যাচ অনুষ্ঠিত হবে মিরপুর শের ই বাংলায় স্টেডিয়ামে। সবগুলো ম্যাচ শুরু হবে বাংলাদেশ সময় বিকেল ৪টা থেকে।

You May Also Like

About the Author: