ব্রেকিং নিউজঃ সাকিব ও মুস্তাফিজের আইপিএল খেলার বিষয় যা জানালো বিসিবি

ইতিমধ্যেই স্থগিত ঘোষণা করা হয়েছে ইংল্যান্ডের বাংলাদেশ সফর। আগামী সেপ্টেম্বর মাসে বাংলাদেশের বিপক্ষে ৩টি ওয়ানডে ও ৩টি টি-টোয়েন্টি ম্যাচ খেলতে বাংলাদেশে সফরে আসার কথা ছিল ইংল্যান্ড জাতীয় ক্রিকেট দলের। কিন্তু একই সময় সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের জন্য এই সফর স্থগিত করেছেন ইংল্যান্ড।

এদিকে ইংল্যান্ড সিরিজ স্থগিত হয়ে যাওয়ার কারণে ওই সময়ে আর কোন দ্বিপাক্ষিক সিরিজ নেই টাইগারদের। তাই প্রশ্ন উঠেছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে খেলতে পারবেন কি বাংলাদেশি ক্রিকেটাররা? ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ আইপিএল-এর এবারের আসরে খেলেছেন বাংলাদেশের দুই জন ক্রিকেটার।

রাজস্থান রয়েলসের হয়ে খেলেছেন কাটার মাস্টার মুস্তাফিজুর রহমান এবং কলকাতা নাইট রাইডার্স হয়ে খেলেছেন সাকিব আল হাসান। তবে যদি এই দুইজন যদি চান তাহলে আইপিএলের বাকি অংশে খেলতে পারবেন বলে জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান।

ক্রিকেটভিত্তিক ওয়েবসাইট ক্রিকবাজকে বিষয়টি নিশ্চিত করেছেন আকরাম খান। তবে আইপিএলের খেলার ব্যাপারে এখনও আনুষ্ঠানিকভাবে বিসিবির কাছে আবেদন করেননি মোস্তাফিজুর রহমান এবং সাকিব আল হাসান।

আইপিএলের খেলার প্রসঙ্গে ক্রিকবাজকে আকরাম খান বলেন, হ্যাঁ, তারা যদি আবেদন করে এবং আমাদের যদি ওই সময়ে কোন আন্তর্জাতিক দায়বদ্ধতা না থাকে তাহলে তারা আইপিএলে অংশগ্রহণ করতে পারবে। আমরা এখনও তাদের কাছে থেকে আনুষ্ঠানিকভাবে চিঠি পাইনি। তারা যদি আবেদন করে তাহলে বিসিবি সিদ্ধান্ত নেবে।”

You May Also Like

About the Author: