মেসিকে বরণ করতে আইফেল টাওয়ার ভাড়া করেছে পিএসজি

বার্সেলোনা ছাড়ার পর আর্জেন্টাইন তারকা ফুটবলার লিওনেল মেসি কোথায় যাবেন তা নিয়ে সংবাদমাধ্যমগুলোতে চলছিল জোর গুঞ্জন। তবে শেষমেশ জানা গেছে, ফরাসি ক্লাব প্যারিস সেইন্ট জার্মেইয়ে (পিএসজি) পাড়ি জমাচ্ছেন মেসি। এ নিয়ে দুই পক্ষের মাঝে সমঝোতাও প্রায় চূড়ান্ত।

এদিকে, ফুটবলভিত্তিক সংবাদমাধ্যমগুলোর দাবি, মেসির জন্যই আগামী মঙ্গলবার (১০ আগস্ট) প্যারিসের বিখ্যাত আইফেল টাওয়ার ভাড়া নিয়েছে পিএসজি। যেখানে লাল-নীল আলোকসজ্জ্বার মাধ্যমে মেসিকে স্বাগত জানানো হবে।

এর আগে ২০১৭ সালে রেকর্ড ট্রান্সফার ফিতে বার্সেলোনা থেকে পিএসজিতে এসেছিলেন ব্রাজিলিয়ান সেনসেশন নেইমার জুনিয়র। তখন তার আগমনী ঘোষণা দিতে ৩ লাখ ইউরোর বিনিময়ে আইফেল টাওয়ার ভাড়া নিয়েছিল পিএসজি।
হয়তো মঙ্গলবার (১০ আগস্ট) মেসিকে দলে ভেড়ানোর ঘোষণা দিতেই আইফেল টাওয়ারটি ভাড়া করেছে প্যারিসের ক্লাবটি।

সূত্রের খবর, প্যারিসের ক্লাবটি মেসিকে ৩ বছরের চুক্তির প্রস্তাব দিয়েছে। এরপর চুক্তি আরো বাড়ানো যাবে। সে প্রসঙ্গও রেখে দেওয়া হচ্ছে। একই সঙ্গে পিএসজির পক্ষ থেকে মেসিকে বার্ষিক ৪০ মিলিয়ন ইউরো পারিশ্রমিক দেওয়া হবে। যা নেইমারের চেয়ে ৫ মিলিয়ন বেশি। পিএসজিতে নেইমার পারিশ্রমিক পেয়ে থাকেন ৩৫ মিলিয়ন ইউরো।

বর্তমানে ক্লাবহীন লিওনেল মেসি। আর্জেন্টাইন সুপার স্টারের ব্যয়ভার আর বহন করতে পারছে না প্রিয় ক্লাব বার্সেলোনা। ক্লাবের পক্ষে থেকে মেসিকে ছেড়ে দেওয়ার আনুষ্ঠানিক ঘোষণা আসার পর তাকে পেতে বেশ কয়েকটি নামই উঠে আসে জোরেশোরে। তবে সেই ক্লাবগুলো এরই মধ্যে অনেক ফুটবলারকে দলে ভিড়িয়ে নতুন খেলোয়াড় কেনা বাবদ ব্যয় শেষ করে ফেলেছে।

পিএসজি, ম্যানচেস্টার সিটি, ম্যানচেস্টার ইউনাইটেডের নাম ছিল সবার আগে। ইংলিশ দুই ক্লাব এরই মধ্যে অনেকটাই সম্পন্ন করে ফেলেছে তাদের দলবদল। একমাত্র বাকি পিএসজি। আর তারাও বেশ কয়েক বছর ধরে লিওনেল মেসিকে দলে পেতে আগ্রহী ছিল।

সেই সুযোগটা এবার আর হাতছাড়া করতে চান না তারা। ফরাসি ক্লাবটির সাথে এরই মধ্যে আলোচনা করেছেন মেসি। পেশাদার ফুটবলে আবেগের জায়গা কম। তাই কষ্ট চেপে বার্সেলোনা ছেড়ে ফ্রান্সে পাড়ি জমাতে যাচ্ছেন লিও।

You May Also Like

About the Author: