বিশ্ব মিডিয়ায় প্রশংসায় ভাসছেন মোস্তাফিজ

এবার কোন উইকেট না দিয়েও ক্রিকেটে বিশ্বের প্রশংসায় ভাসছেন কাটার মাস্টার মোস্তাফিজুর রহমান। গতকাল অস্ট্রেলিয়ার বিপক্ষে তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচে নিজের বোলিংকে অন্য উচ্চতায় নিয়ে গিয়েছেন মুস্তাফিজুর রহমান

বাংলাদেশ ক্রিকেট ইতিহাসে সর্বনিম্ন টার্গেটে দিয়ে অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচে জয়লাভ করেছে বাংলাদেশ।
যার পেছনে অনেকটাই অবদান রয়েছে মোস্তাফিজুর রহমানের।

অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের প্রথম থেকেই বিধ্বংসী বোলিং করছেন মোস্তাফিজুর রহমান। রীতিমতো মোস্তাফিজ ভয় কাজ করছিল অস্ট্রেলিয়ার ব্যাটসম্যানদের মাঝে। কিন্তু সেই ভয় আরো ধরিয়ে দিয়েছেন মোস্তাফিজুর রহমান।

গতকাল তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচের চার ওভার বোলিং করে মাত্র ৯ রান খরচ করেছেন মুস্তাফিজ। এরমধ্যে ইনিংসের ১৯ তম ওভারে মাত্র ১ রান দেন মুস্তাফিজুর রহমান। আর এটাকেই ম্যাচের টার্নিং পয়েন্ট হিসাবে বলছে জনপ্রিয় ক্রিকেট ওয়েবসাইট ক্রিক ইনফো।

মোস্তাফিজের এই স্পেল আন্তর্জাতিক গণমাধ্যমে এখন টপ-ট্রেন্ডিং বিষয়। পুরো ম্যাচে কোনো উইকেট শিকার না করলেও তার ওই ডট বলগুলো বাংলাদেশের এই অনবদ্য অর্জনে বিশেষ ভূমিকা রেখেছিল।

ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট ক্রিকইনফো তাদের টুইটে, মোস্তাফিজের প্রতি বিস্ময় প্রকাশ করে বলেছে, ১৯তম ওভারই মূলত বাংলাদেশকে জিতিয়েছে। কোনো উইকেট না নিয়েও একটি ম্যাচে কীভাবে মাস্টারক্লাস হতে হয় তার উদাহরণ মোস্তাফিজ।

আর এপির একটি খবরে মোস্তাফিজের প্রশংসা করে বলা হয়েছে, মোস্তাফিজের কাটার ও স্লো ডেলিভারির কারণেই অস্ট্রেলিয়ার ব্যাটসম্যনরা বিভ্রান্ত হয়েছেন।

তারা বলেছে, মূলত তার বোলিং ইকোনোমির কারণেই ম্যাচটি জিতেছে বাংলাদেশ। আর আইসিসি বলেছে, ম্যাচের সবচেয়ে চুম্বক ওভারে মোস্তাফিজ মাত্র এক রান দিয়ে অস্ট্রেলিয়াকে হারের দিকে ঠেলে দিয়েছে।

You May Also Like

About the Author: