ঘরের মাঠের সুবিধা পায়নি বাংলাদেশ: পাপন

ঘরের মাঠে অস্ট্রেলিয়াকে পাত্তাই দিচ্ছে না বাংলাদেশ। পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ ২ ম্যাচ হাতে রেখেই জিতে নিয়েছে বাংলাদেশ। শনিবার তৃতীয় টি-টোয়েন্টিতে ম্যাথু ওয়েডের দলকে ১০ রানে হারিয়েছে মাহমুদউল্লাহ রিয়াদের দল।

এবারই প্রথম অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজ জয়ের স্বাদ পেয়েছে বাংলাদেশ। কিন্তু টাইগারদের এই ইতিহাস গড়ার দিন মাঠে ছিল না কোন দর্শক। মূলত করোনাকালে মাঠে দর্শক প্রবেশের অনুমতি নেই।

তাই দেড় বছর ধরে দর্শকবিহীন মাঠে ক্রিকেট খেলে আসছে টাইগাররা। দর্শকবিহীন মাঠে সিরিজ জিতা মাহমুদউল্লাহ রিয়াদের দল ঘরের মাঠের সুবিধা পায়নি বলে মনে করছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্ট নাজমুল হাসান পাপন।

ঘরের মাঠের সুবিধা পাওয়া বলতে বোর্ড প্রেসিডেন্ট ইঙ্গিত করেছেন মাঠ ভর্তি দর্শকদের। এছাড়া তার দাবি উইকেট থেকে স্পিনার এবং পেসাররা সমানতালে সুবিধা পেয়েছেন। এমনকি অস্ট্রেলিয়ার এই দলটাকেও শক্তিশালী মানছেন তিনি।

নাজমুল হাসান বলেন,’আমার যতদূর মনে পরে যে দলটা দেখলাম ওয়েস্ট ইন্ডিজে যে দলটা গিয়েছিল সেই দলটাই আছে। শুধু ফিঞ্চ নেই। ওদের স্পিনার অ্যাগার-জ্যাম্পাও খুবই ভালো। বিশ্বমানের স্পিনার। আরেকটা জিনিষ দেখেন আমরা স্পিনিং উইকেট নিয়ে কেন কথা বলছি। উইকেট যদি দেখেন পেসাররাই তো নিচ্ছে।’

‘প্রথম ম্যাচ থেকে দেখেন! ওরাই বেশি পাচ্ছে। এখন বলতে পারেন কন্ডিশন আলাদা। ওদের ওইখানে গেলেও আমাদের জন্য আলাদা। হোম গ্রাউন্ডের সুবিধা আমরা পেয়েছি, কিন্তু সত্যি বলতে আমরা ঘরের মাঠের সুবিধা পায়নি। এটা কিন্তু পিচ না, দর্শক। সাপোর্টার, এরাই তো ছিল না। মাঠে ভর্তি সাপোর্টার থাকলে সাহস থাকে মনে, এটা কিন্তু এবার ছিল না।’

You May Also Like

About the Author: