বার্সা ছেড়ে যে দলে পাড়ি জমাচ্ছেন মেসি!

দীর্ঘদিনের সম্পর্ক চুকিয়ে অবশেষে বার্সেলোনা ছাড়ছেন লিওনেল মেসি। আসছে মৌসুমে আর কাতালানদের জার্সিতে দেখা যাবে না তাদের ইতিহাসের সর্বকালের অন্যতম সেরা খেলোয়াড়টিকে। কিন্ত কোথায় যাবেন মেসি? নতুন মৌসুমে নতুন কোন দলে খেলবেন এই ক্ষুদে জাদুকর?

বাংলাদেশ সময় বৃহস্পতিবার মধ্যরাতে এসেছে আনুষ্ঠানিক ঘোষণা। স্প্যানিশ লা লিগার নিয়ম অনুযায়ী অর্থনৈতিক জটিলতার কারণে মেসির সঙ্গে নতুন চুক্তি স্বাক্ষর করতে পারছে না বার্সেলোনা। তাই এখন ফ্রি এজেন্ট খেলোয়াড় হয়ে গেছেন মেসি।

যার অর্থ দাঁড়ায় এখন কোনো ট্রান্সফার ফি ছাড়াই যেকোনো ক্লাবে যোগ দিতে পারবেন মেসি। আর এ সম্ভাবনায় এরই মধ্যে উঠে এসেছে বেশ কয়েকটি ক্লাবের নাম।

স্প্যানিশ সংবাদমাধ্যম মার্কা জানাচ্ছে ইংল্যান্ড, ইতালি বা ফ্রান্সের ৪টি ক্লাবের মধ্যে যেকোনো একটিতে যেতে পারেন মেসি।

এ তালিকায় সবার আগে রয়েছে ফ্রান্সের ক্লাব প্যারিস সেইন্ট জার্মেইর (প্যারিস সেইন্ট জার্মেই) নাম। গত জুনে মেসির সঙ্গে বার্সেলোনার চুক্তির মেয়াদ শেষ হওয়ার পর থেকেই ধারাবাহিকভাবে আগ্রহ প্রকাশ করে এসেছে ক্লাবটি।

যেহেতু নতুন চুক্তি হয়নি। তাই এখন নিজের পছন্দমতো পারিশ্রমিক ও অন্যান্য সুযোগ সুবিধা নিশ্চিত করে পিএসজিতেই যোগ দিতে পারেন মেসি। যেখানে তিনি সতীর্থ হিসেবে পাবেন বার্সেলোনার সাবেক সতীর্থ নেইমার জুনিয়র এবং আর্জেন্টিনার তারকা ফরোয়ার্ড অ্যাঞ্জেল ডি মারিয়াকে।

পিএসজির পরই আসছে ইংলিশ ক্লাব ম্যানচেস্টার সিটির নাম। কেননা গতবছর মেসিকে কেনার জন্য ৭০০ মিলিয়ন ইউরো পর্যন্ত খরচ করার আগ্রহ দেখিয়েছিল তারা। কিন্তু বার্সেলোনার সঙ্গে আইনি ঝামেলায় জড়াতে হবে বিধায় তখন এ বিষয়ে আগাননি মেসি। এবার আর বার্সেলোনার সঙ্গে চুক্তিসংক্রান্ত কোনো ঝামেলা নেই মেসির।

এরপর খুব মৃদুভাবে হলেও, আলোচনায় রয়েছে ইংল্যান্ডের আরেক ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেড ও ইতালির ক্লাব জুভেন্টাসের নাম। যদিও মেসিকে কেনার কোনো ইচ্ছার কথা আগে জানায়নি ইউনাইটেড। তবে ফ্রি এজেন্ট হওয়ার পর তাকে নেয়ার দৌড়ে নিশ্চিতভাবেই নাম লেখাবে ইংল্যান্ডের ঐতিহ্যবাহী ক্লাবটি।

অন্যদিকে জুভেন্টাসে গেলে চির প্রতিদ্বন্দ্বী ক্রিস্টিয়ানো রোনালদোর সঙ্গে একই জার্সি পরে খেলতে পারবেন মেসি। যা দেখার জন্য অধীর আগ্রহে অপেক্ষায় রয়েছেন ফুটবল রোমান্টিকরা। যদিও এটির সম্ভাবনা বেশ কম। তবু এ বিষয়ে আলোচনার গুঞ্জন একদমই উড়িয়ে দেয়া যাবে না।

You May Also Like

About the Author: