ওপেনিং জুটিতে পরিবর্তন নিয়ে আগামীকালের ম্যাচের জন্য শক্তিশালী একাদশ ঘোষণা করলো বাংলাদেশ

অস্ট্রেলিয়া বনাম বাংলাদেশের মধ্যকার পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে বাংলাদেশ দলে নেই নিয়মিত দুই ওপেনার ব্যাটসম্যান তামিম ও লিটন। যার কারণে জিম্বাবুয়ে সিরিজ থেকে বাংলাদেশ টি-টোয়েন্টি দলে ওপেনিংয়ে খেলছেন সৌম্য সরকার।

জিম্বাবুয়ে সিরিজে ভালো খেললেও অস্ট্রেলিয়ার বিপক্ষে দুই ম্যাচের মধ্যে কোনোটিতেই ভালো করতে পারেননি সৌম্য সরকার। অন্যদিকে অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম ম্যাচে ভালো খেললেও দ্বিতীয় ম্যাচে ব্যর্থ হয়েছেন নাঈম শেখ। তাই বাধ্য হয়ে বিকল্প কাউকে ভাবছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম টি-টোয়েন্টি ম্যাচের নয় বল খেলে মাত্র দুই রান করে প্যাভিলিয়নে ফেরেন সৌম্য সরকার। এরপর দ্বিতীয় ম্যাচে ফিরেছেন মাত্র শূন্য রানে। স্টার্ক আর হ্যাজেলউডের বলের কারুকাজের চেয়ে তাদের গতি আর বাউন্সারই যেন তাকে শঙ্কিত করে তুলেছে সৌম্য সরকারকে।

অপর ওপেনার নাইম শেখ প্রথম দিন বলপিছু প্রায় রান তুলে ৩০ করলেও আউট হয়েছেন খুব বাজেভাবে। গতকাল সেটাও পারেননি। ১৩ বলে ৯ রান করে বোল্ড হন এই বাঁহাতি।

অর্থাৎ দুই ম্যাচেই বাংলাদেশের উদ্বোধনী জুটিকে মনে হয়েছে ভঙ্গুর। প্রথম দিন ১৫ আর বুধবার ১৩‘তে পড়েছে প্রথম উইকেট। যা কিনা চাপ বাড়িয়েছে পরের ব্যাটসম্যানদের ওপর।

জানা গেছে, আজ দুপুরে টিম মিটিংয়ে ওপেনিং জুটি নিয়ে আলোচনা হয়েছে। দল জিতেছে আর এটা পাঁচ ম্যাচের সিরিজ, তাই হয়তো এখনই ওপেনিং জুটি রদবদলের পথে হাঁটবে না টিম ম্যানেজমেন্ট। আরও একটি ম্যাচ মানে আগামীকাল তৃতীয় টি-টোয়েন্টিতেও সৌম্য সরকার আর নাইম শেখের জুটি ঠিক থাকতে পারে।

তবে শুক্রবার উদ্বোধনী ব্যাটসম্যানরা ক্লিক না করলে ৭ আগস্ট চতুর্থ ম্যাচে ওপেনিংয়ে পরিবর্তন আসার সম্ভাবনা রয়েছে। সেক্ষেত্রে কপাল খুলে যেতে পারে মোহাম্মদ মিঠুনের। যেহেতু দলে এ মুহূর্তে তৃতীয় ওপেনার নেই, তাই সৌম্য আর নাইমের একজনকে বাদ দিয়ে মিঠুনকে পরিবর্তিত ওপেনার হিসেবে খেলানো হতে পারে।

এক নজরে দেখে নেয়া যাক তৃতীয় টি-২০ ম্যাচের জন্য বাংলাদেশ দলের সম্ভাব্য সেরা একাদশ

নাইম শেখ, মোহাম্মদ মিঠুন/সৌম্য সরকার, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ, নুরুল হাসান সোহান, আফিফ হোসেন ধ্রুব, শামিম পাটোয়ারি, শেখ মাহাদি হাসান, নাসুম আহমেদ, মুস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম।

You May Also Like

About the Author: