ব্রেকিং নিউজঃ আবারও মুখোমুখি হতে যাচ্ছে ব্রাজিল-আর্জেন্টিনা

ব্রাজিল-আর্জেন্টিনা ম্যাচ মানেই অন্যরকম এক আমেজের জন্ম হওয়া। এই দুই দলের ম্যাচ মানেই পুরা ফুটবল বিশ্ব দুই ভাগে ভাগ হয়ে যাওয়া। এইতো ক’দিন আগেই কোপা আমেরিকার ফাইনাল নিয়ে দুই দলকে নিয়ে উন্মাদনার বারুদ ফেটেছিল সারা বিশ্বে।

সেই রেশ কাটতে না কাটতেই আবারও ব্রাজিল-আর্জেন্টিনা ম্যাচের সূচি প্রকাশ করেছে কনমেবল। বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে আগামী নভেম্বরে ১৬ তারিখে মুখোমুখি হবে চিরপ্রতিদ্বন্দ্বী এই দুই দল। ঘরের মাঠে ব্রাজিলকে আতিথ্য দিবে আর্জেন্টিনা।

বিশ্বকাপ বাছাইপর্বে সব মিলিয়ে ১৮টি করে ম্যাচ খেলতে হবে মেসি-নেইমারদের। সেখানে শেষ হয়েছে মাত্র ৬টি করে ম্যাচ। এই ৬ ম্যাচের সব ক’টি জিতে সবার উপরে অবস্থান করছে ব্রাজিল। সমান ম্যাচে তিন জয় ও তিন ড্র’তে ১২ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে আর্জেন্টিনা।

বিশ্বকাপের আর মাত্র এক বছর কয়েক মাস বাকি, তাই কনমেবলকে সূচি বানাতেও হিমশিম খেতে হচ্ছে। ব্যস্ত সূচিতে এ বছরের বাকি সময়ে আরো ছয়টি করে ম্যাচ খেলবে সব দল এবং আগামী বছরের প্রথম তিন মাসে খেলবে আরও চারটি ম্যাচ। বাকি থাকা দুই ম্যাচের সূচি এখনও চূড়ান্ত হয়নি।আগামী সেপ্টেম্বরে ব্রাজিল ও আর্জেন্টিনার রয়েছে দুইটি ম্যাচ, যেখানে ব্রাজিল খেলবে চিলি ও পেরু এবং আর্জেন্টিনা খেলবে ভেনুজুয়েলা ও বলিভিয়ার বিপক্ষে।

অক্টোবরে ব্রাজিল খেলবে ভেনেজুয়েলা ও উরুগুয়ে এবং আর্জেন্টনা খেলবে প্যারাগুয়ে ও পেরুর বিপক্ষে। এরপরের মাস নভেম্বরেই মুখোমুখি হবে ব্রাজিল ও আর্জেন্টিনা।

সংশ্লিষ্ট খবর