ব্রেকিং নিউজঃ সব জল্পনা-কল্পনা শেষে বাংলাদেশ সফরে আসবে ইংল্যান্ড, দেখেনিন চূড়ান্ত সময়সূচি

তিনটি ওয়ানডে ও তিনটি টি-টোয়েন্টি সিরিজ খেলতে বাংলাদেশ সফরে আসার কথা ছিল ইংল্যান্ড ক্রিকেট দলের, কিন্ত আইপিএলের কারণে সেই সূচিতে বাংলাদেশ সফরে আসবেনা।চলতি বছরের সেপ্টেম্বর-অক্টোবরে প্রস্তাবিত বাংলাদেশ সফর স্থগিত করলেও ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি) বিলম্বিত বাংলাদেশ সফরের নতুন সূচি চূড়ান্ত করেছে। ইসিবি ২০২৩ সালের মার্চে বাংলাদেশ সফরের ঘোষণা দিয়েছে।

টি-টোয়েন্টি বিশ্বকাপের (অক্টোবর-নভেম্বর) আগে আগামী সেপ্টেম্বরে ইংল্যান্ড জাতীয় দলের বাংলাদেশ সফরে আসার কথা ছিল, বিশ্বকাপের আগে যা হত দুই দলের শেষ সিরিজ। তবে একই সময়ে সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত হবে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) চতুর্দশ আসরের অসমাপ্ত অংশ। খেলোয়াড়দের আইপিএলে অংশগ্রহণের সুযোগ করে দিয়ে সোমবার (২ আগস্ট) বাংলাদেশ সফর অনির্দিষ্টকালের জন্য স্থগিদের ঘোষণা দেয় ইসিবি।

তবে মঙ্গলবার (৩ আগস্ট) সংস্থাটি নিশ্চিত করেছে, ২০২৩ সালের মার্চে বাংলাদেশ সফরে আসবে মরগান-রুটরা।

ইসিবি জানিয়েছে, সফরে স্বাগতিক টাইগারদের বিপক্ষে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টির পৃথক দুই সিরিজ খেলবে ইংল্যান্ড। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) এর সাথে যৌথ মত বিনিময়ের মাধ্যমে সূচি চূড়ান্ত করা হয়েছে বলে ইসিবি তাদের বিবৃতিতে জানিয়েছে।

সফর দেড় বছর পেছালেও ইসিবি প্রকাশ করেছে ম্যাচের সম্ভাব্য ভেন্যুর নামও। ২০২৩ সালের মার্চের প্রথম দুই সপ্তাহে খেলা মাঠে গড়ানোর সম্ভাবনা রয়েছে। ম্যাচগুলো অনুষ্ঠিত হবে ‘হোম অব ক্রিকেট’ খ্যাত মিরপুরের শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে এবং ‘সাগরিকা’ খ্যাত চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে।

You May Also Like

About the Author: