সাকিবের উইকেট অস্ট্রেলিয়ার জন্য সবচেয়ে গুরুত্বপূর্ণ

নিষেধাজ্ঞা কাটিয়ে ফিরে ব্যাট হাতে দীর্ঘদিন বাজে সময় পার করেছেন সাকিব আল হাসান। জিম্বাবুয়ে সফরে দ্বিতীয় ওয়ানডে থেকে সেই ব্যর্থতার বৃত্ত থেকে খানিকটা বেরিয়ে আসেন এই অলরাউন্ডার।

অপরাজিত ৯৬ রান করে বাংলাদেশকে জয় এনে দেয়ার পাশাপাশি হয়েছিলেন ম্যাচ সেরা। যদিও টি-টোয়েন্টি সিরিজে প্রত্যাশানুযায়ী পারফর্ম করতে পারেননি দেশ সেরা এই ক্রিকেটার। তবে ঘরের মাঠে অস্ট্রেলিয়া সিরিজে বড় ভূমিকা রাখতে পারেন তিনি। প্রথম টি-টোয়েন্টি খেলতে নামার আগে ম্যাথু ওয়েড জানিয়েছেন, অস্ট্রেলিয়ার জন্য গুরুত্বপূর্ণ হবে সাকিবের উইকেট।

এ প্রসঙ্গে অস্ট্রেলিয়ার ভারপ্রাপ্ত অধিনায়ক ওয়েড বলেন, ‘সে (সাকিব) ব্যাট হাতেও খুবই ভালো। সে ভালো গড়ে রান করে। সে যখন ব্যাট করবে তখন তার উইকেট গুরুত্বপূর্ণ হবে।’ সর্বশেষ ২০১৭ সালে বাংলাদেশ সফরে এসেছিল অস্ট্রেলিয়া। যেখানে প্রথম টেস্টে ১০ উইকেট নেয়ার পাশাপাশি ব্যাট হাতে গুরুত্বপূর্ণ ৮৪ রানের ইনিংস খেলেছিলেন সাকিব।

যে কারণে তাঁকে নিয়ে বেশ সচেতন অস্ট্রেলিয়া। ওয়েড বলেন, ‘আমরা নিশ্চিতভাবেই জানি সে কি করতে পারে। এখানে ২০১৭ সালে টেস্ট ম্যাচে সে খুবই দুর্দান্ত ছিল। সে বল ঘোরাতে পারে এবং শাইনি সাইডে হিট করে আপনাকে এলবিডব্লিউ করতে চেষ্টা করবে বা সিম ঘুরিয়ে আপনাকে আউটসাইড এইজ হতে বাধ্য করবে।’

তিনি আরও বলেন, ‘উইকেট কেমন আচরণ করবে তার ওপর ভিত্তি করে আমাদেরকে তার বিপক্ষে ভালো করার উপায় বের করতে হবে। সে তাদের দলের গুরুত্বপূর্ণ অংশ।

You May Also Like

About the Author: