ভারতের মতো টয়লেট পরিষ্কার করতে হচ্ছে অস্ট্রেলিয়ার ক্রিকেটারদের

“বিছানা করতে হচ্ছে নিজেদের, পরিষ্কার করতে হচ্ছে টয়লেটও। খাবার আসছে কাছের এক ভারতীয় রেস্তোরাঁ থেকে, যেগুলো আমাদের ফ্লোরে পৌঁছে দেওয়া হচ্ছে।”

এই কথা বলেছিলেন এ বছরের শুরুতে অস্ট্রেলিয়া সফরে যাওয়া ভারতীয় ক্রিকেট দলের এক সদস্য। করোনার কারণে অজিদের কঠিন নিয়মের বেড়াজালে এমনটা করতে হয়েছিল তাদের। এবার এই একই কাজ বাংলাদেশে এসে করতে হচ্ছে অস্ট্রেলিয়ার ক্রিকেটারদের।

করোনার কারণে বিসিবিকে একের পর এক শর্ত দিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)। অনুশীলনের ধারেকাছে ঘেঁষতে দেয়া হচ্ছে না সাংবাদিকদের, খেলার দিনও মিরপুর গ্রাউন্ডের স্টাফ ও ম্যাচ কভার করা ক্যামেরাম্যানদের মাঠে প্রবেশে নিষেধাজ্ঞা দিয়েছে।
এমনকি ২৯ জুলাই ঢাকায় এসে জৈব সুরক্ষা বলায়ে প্রবেশ করার পর হোটেলের কোন সার্ভিসও গ্রহণ করছেন না অজি ক্রিকেটাররা। যে কারণে অবশ্য নিজেদের কাজ নিজেরাই করে নিচ্ছেন তারা। ফলে নিজ নিজ কক্ষের সঙ্গে যুক্ত শৌচাগারও নিজেরাই সাফ করছেন।

যদিও এর আগে একাধিকবার করোনা পরীক্ষা করে নেগেটিভ ফল এসেছে সকলের। এমনকি হোটেলেও নেই করোনার কোন উপস্থিতি।

শুধু তাই নয়, খাওয়া-দাওয়ার ক্ষেত্রেও অস্ট্রেলীয়রা হোটেল কর্মীদের থেকে কাছে ঘেঁষতে দিচ্ছেন না। রান্নাবান্নার জন্য নিজেদের সঙ্গে বাবুর্চিও এনেছেন। আর বুফেতে খাবার পরিবেশনে থাকছেন হোটেলের অস্ট্রেলীয় কর্মী।

বাংলাদেশ সফরে আসার আগেই ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ) বেশ কিছু শর্ত জুড়ে দেয়। এক ভেন্যুতে খেলা, পুরো হোটেল বুকিং, গ্যালারীতে বল গেলেই নতুন বল, নো হ্যান্ডশেক, নির্ধারিত সময়ে জৈব সুরক্ষা বলয় তৈরি, বিশেষ ব্যবস্থায় ইমিগ্রেশন- এসব শর্তসহ আরও বেশকিছু অদ্ভুত শর্ত জুড়ে দিয়েছে।

You May Also Like

About the Author: