ব্রেকিং নিউজঃ বৃষ্টির আভাস যে ফলাফল হবে বাংলাদেশ অস্ট্রেলিয়া ম্যাচের

নতুন করে শংকা জেগেছে বাংলাদেশ বনাম অস্ট্রেলিয়া সিরিজ নিয়ে। দীর্ঘ প্রতীক্ষার পর অনুষ্ঠিত হতে যাওয়া এই সিরিজ পড়তে পারে বৃষ্টি বাধায়।চলছে শ্রাবণ মাস। বাংলাদেশে বছরের দ্বিতীয় ঋতু বর্ষার দ্বিতীয় মাস চলছে এখন। মৌসুমী কারনেই চলতি মাসে বৃষ্টি স্বাভাবিকের চেয়ে কিছুটা বেশি রয়েছে।

সেই সাথে বঙ্গোপসাগরে ঘন ঘন লঘুচাপ সৃষ্টি হবার কারনে ঢাকা সহ সারাদেশে বৃষ্টি অব্যাহত থাকছে।প্রকৃতি যখন অঝোরে বৃষ্টি ঝরিয়ে চলেছে তখন এরই মধ্যে আয়োজিত হতে যাচ্ছে বাংলাদেশ বনাম অস্ট্রেলিয়া সিরিজ। আগামী ৩ আগস্ট থেকে শুরু হতে যাওয়া এই সিরিজের সময়ও বৃষ্টি অব্যাহত থাকতে পারে বলে জানাচ্ছে আবহাওয়ার খবর।

ফলে পণ্ড হতে পারে দুই দলের মধ্যকার টি-২০ সিরিজটি।যেহেতু বাংলাদেশ অস্ট্রেলিয়া সিরিজের ম্যাচে কোন রিজার্ভ ডে থাকছে নাহ তাই বৃষ্টি বাধায় ডাক ওয়ার্থের উপরই নির্ভর করতে হবে ম্যাচ আম্পায়ারদের অথবা ঘোষণা করতে হবে ম্যাচ ড্র।বৃহস্পতিবার বাংলাদেশে এসে পৌঁছেছে অস্ট্রেলিয়া দল। সফরের আগে নানা শর্ত বেধে দেয়ার মধ্যে অন্যতম একটি হচ্ছে সিরিজের সময় কমিয়ে আনা।

ফলে পাঁচ ম্যাচের এই সিরিজে মাঝখানে বিরতি রয়েছে মাত্র ২ দিন। এই সিরিজে যে বৃষ্টির কারনে রিজার্ভ ডে থাকছে না সেটা নিশ্চিত। ফলে বৃষ্টিতে ম্যাচ ভেসে গেলে নতুন করে তা আয়োজন করার কোন সম্ভাবনাও নেই।দুই বোর্ডের সম্মতিতে যদি সিরিজের সময় বাড়িয়ে নেয়ারও কোনো সম্ভাবনা নেই আপাতত।

তাই শেষ সময়ে এসে যদি মিরপুরের হোম অব ক্রিকেটে বেরসিক বৃষ্টি এসে হানা দেয় তাহলে হয়তো সিরিজের একাধিক ম্যাচ বাতিল হয়ে যেতে পারে। যা ক্রিকেটার কিংবা দর্শক কারো জন্যই সুখকর নয়।দুই দলের মধ্যকার পাঁচ ম্যাচের টি-২০ সিরিজ শুরু হবে আগামী ৩ আগস্ট। এরপর ৪ আগস্ট সিরিজের দ্বিতীয় ম্যাচ অনুষ্ঠিত হলে একদিন বিরতি দিয়ে ৬ ও ৭ আগস্ট অনুষ্ঠিত হবে তৃতীয় ও চতুর্থ ম্যাচ।

শেষ ম্যাচে ৯ আগস্ট মাঠে নামার আগে বিরতি রয়েছে আরও একদিনের। অজিদের শর্ত অনুযায়ী সবগুলো ম্যাচ অনুঠিত হবে মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে।

সংশ্লিষ্ট খবর