বাজে পারফরম্যান্সের পরেও অস্ট্রেলিয়ার বিপক্ষে দলে জায়গা পাচ্ছে যারা

আসন্ন অস্ট্রেলিয়ার বিপক্ষে টিটুয়েন্টি সিরিজের জন্য স্কোয়াড ঘোষনা করেছে বাংলাদেশ। আনুষ্ঠানিক ঘোষণা না এলেও অস্ট্রেলিয়ার বেধে দেয়া নিয়ম অনু্যায়ী জিম্বাবুয়ে থেকে ফেরত আসা ১৭ জন ক্রিকেটারই থাকবে ৫ ম্যাচের টিটুয়েন্টি সিরিজে, এরকমটাই এক প্রকার নিশ্চিত।

আর তাতেই যেন ক্ষুব্ধ ক্রিকেট ভক্তরা। একের পর এক বাজে পারফর্ম করেও বার বার কেন এই দুই জন টিটুয়েন্টি স্কোয়াডে চান্স পাচ্ছে সেটাই যেন বোধগম্য না ভক্তদের। তা নিয়ে প্রতিদিন চলে আলোচনা সমালোচনা।

v
ক্রিকেট প্রাসঙ্গিক পেজে গেলে দেখতে পাওয়া যায় মিথুন কে নিয়ে যেকোন পোস্ট এ বেশিরভাগ নেতিবাচক কমেন্ট। তবে ভক্তদের কথাও কিন্তু ভুল নয়। যদি মিথুন ও সৈকতের টিটুয়েন্টি ক্যারিয়ারের দিকে চোখ দেয়া হয় তবে প্রশ্নবিদ্ধ তো হয়ই বারবার তাদের যুক্ত করার কারন।

চলুন দেখে নেই তাদের টিটুয়েন্টি পরিসংখ্যান –
মোহাম্মদ মিথুন
ম্যাচ ১৭, ইনিংস ১৩, রান ১২৭, বল ১৩৬, গড় ১০.৫৮, স্ট্রাইক রেট ৯৩.৩৮।

মোসাদ্দেক হোসেন
ম্যাচ ১৫ ইনিংস ১৪, রান ১৯৬ বল ১৮১, গড় ১৯.৬ স্ট্রাইক রেট ১০৮.২৯

যদিও মোসাদ্দেক হোসেন সৈকতের টিটুয়েন্টি পরিসংখ্যান তুলনামূলক ভালো তবে মিথুনের পরিসংখ্যান একেবারে যাচ্ছে তাই। তার সর্বোচ্চ ইনিংস ৪৭, সেটা বাদ দিলে এভারেজ নেমে যায় ৭ এরও কম! তারপরেও বার বার এভাবে সুযোগ পাওয়া প্রশ্নবিদ্ধ করা একেবারেই অন্যায় কিছু না।

উল্লেখ্য, অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজের জন্য বাংলাদেশ পাচ্ছে না দলের অন্যতম প্রয়োজনীয় ৩ জন ক্রিকেটার কে। লিটন দাস, তামিম ইকবাল ও মুশফিকুর রহিম মিস করবেন এই সিরিজ টি।

অস্ট্রেলিয়ার বিপক্ষে বাংলাদেশের স্কোয়াড – মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), নাইম শেখ, সাকিব আল হাসান, সৌম্য সরকার, আফিফ হোসেন, শামীম হোসেন, নুরুল হাসান সোহান (উইকেট কিপার), নাসুম আহমেদ, শেখ মেহেদী হাসান, মোহাম্মদ সাইফউদ্দিন, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, তাইজুল ইসলাম, মোসাদ্দেক হোসেন, মোহাম্মদ মিঠুন ও রুবেল হোসেন।

You May Also Like

About the Author: