জোড়া উইকেট তুলে নিলেন মোসাদ্দেক। জিম্বাবুয়ের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে জয়ের পথে বাংলাদেশ।

জিম্বাবুয়ে একাদশের বিপক্ষে আজ একমাত্র প্রস্তুতি ম্যাচে টসে জিতে ব্যাট করতে নেমে ৬ উইকেটে ২৯৬ রান সংগ্রহ করেছে বাংলাদেশ। জবাবে ব্যাট করতে নেমে শুরুতেই ২ উইকেট হারিয়ে চাপে পড়েছে জিম্বাবুয়ে। দলীয় ২৪ রানের মাথায় জিম্বাবুয়ের চোরা উইকেট তুলে নেন শরিফুল ইসলাম এবং মোহাম্মদ সাইফুদ্দিন।

তবে এরপর বোলারদের ওপর চড়াও হয়ে খেলতে থাকেন জিম্বাবুয়ের টপ অর্ডার ব্যাটসম্যান ডিওন মাইয়ার্স। দলীয় ৭৬ রানের মাথায় জোড়া উইকেটের তুলে নেন এবাদত হোসেন। ২৯ বলে ৪২ রান করা ডিওন মাইয়ার্সকে আউট করেন এবাদত হোসেন। এর পরের বলেই তিনাশে কামুনহাকামওয়ে প্যাভিলিয়নে ফেরেন তিনি।

এই রিপোর্ট লেখা পর্যন্ত ৩৫ ওভারে ৭ উইকেটে ১৫২ রান সংগ্রহ করেছে জিম্বাবুয়ে। মোসাদ্দেক হোসেন মোহাম্মদ সাইফুদ্দিন এবং এবাদত হোসেন দুটি করে উইকেট লাভ করেন। একটি উইকেট নিয়েছেন শরিফুল ইসলাম

এর আগে টসে জিতে ব্যাট করতে নেমে দুর্দান্ত শুরু করে দুই ওপেনার ব্যাটসম্যান তামিম ইকবাল এবং মোহাম্মদ নাঈম শেখ। ৪৫ বলে নয়টি চার এবং একটি ছক্কার সাহায্যে হাফ সেঞ্চুরি পূরণ করলেন তামিম ইকবাল। উদ্বোধনী জুটিতে এই দুইজন যোগ করেন ৮৭ রান।

৫২ বলে ৩ টি বাউন্ডারি হাঁকিয়ে ২৫ রান করে প্যাভিলিয়নে ফেরেন নাঈম শেখ। এরপর দলীয় ১১০ রানের মাথায় ৬২ বল ১১টি চার এবং একটি ছক্কা হাঁকিয়ে ৬৬ রান করে প্যাভিলিয়নে ফেরেন তামিম ইকবাল। তামিমের বিদায়ের পর ২ রান করে প্যাভিলিয়নে ফেরেন লিটন দাস।

মোহাম্মদ মিঠুনকে সাথে নিয়ে ৭২ রানের পার্টনারশিপ গড়ে তোলেন সাকিব আল হাসান। ৪২ বলে পাঁচটি চার এবং একটি ছক্কার সাহায্যে ৩৯ রান করে স্বেচ্ছায় অবসরে যান মোহাম্মদ মিঠুন। এরপর সাকিব আল হাসান ফেরেন ৩৭ রান করে।

ব্যাট হাতে প্রস্তুতিটা ভালোই করেছেন মোসাদ্দেক হোসেন সৈকত এবং আফিফ হোসেন। ‌৩০ বলে তিনটি চার এবং দুটি ছক্কার সাহায্যে ৩৬ রান করে স্বেচ্ছায় অবসরে যান মোসাদ্দেক হোসেন। এছাড়াও ২৩ বলে তিনটি চার এবং একটি ছক্কার সাহায্যে ২৮ রান করেন আফিফ হোসেন। শেষের দিকে একটি চার এবং একটি ছক্কা হাঁকিয়ে ১২ বলে ১৮ রান করেন কাজী নুরুল হাসান সোহান।

প্রস্তুতি ম্যাচের পর আগামী ১৬ জুলাই প্রথম ওয়ানডে ম্যাচে মুখোমুখি হবে জিম্বাবুয়ে এবং বাংলাদেশ। বাকি দুটি ম্যাচ অনুষ্ঠিত হবে ১৮ এবং ২০ জুলাই। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় দুপুর ১:৩০ মিনিটে। জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ আইসিসি সুপার লিগের অংশ।

ওয়ানডে সিরিজের পর টি-টোয়েন্টি সিরিজে মুখোমুখি হবে দুই দল। ২৩, ২৫ এবং ২৭ জুলাই অনুষ্ঠিত হবে টি-টোয়েন্টি ম্যাচ গুলি। টি-টোয়েন্টি ম্যাচ কোথায় অনুষ্ঠিত হবে বাংলাদেশ সময় বিকাল ৪:৩০ মিনিটে।

বাংলাদেশ ওয়ানডে স্কোয়াড : তামিম ইকবাল (অধিনায়ক), নাইম শেখ, লিটন দাস, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, মোসাদ্দেক হোসেন সৈকত, মোহাম্মদ মিঠুন, আফিফ হোসেন ধ্রুব, নুরুল হাসান সোহান, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, মোহাম্মদ সাইফউদ্দিন, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, রুবেল হোসেন ও শরিফুল ইসলাম।

জিম্বাবুয়ে একাদশ : ফারাজ আকরাম (অধিনায়ক), রায়ান বার্ল, সিকান্দার রাজা, চামু চিভাভা, টেন্ডাই চিসোরো, তনাকা চিভাঙ্গা, তিনাশে কামুনহাকামওয়ে, ওয়েসলি মাধেভের, টিমিসিন মারুমা, তাদিওয়ানশে মারুমণি, ওয়েলিংটন মাসাকাদজা, রিচমন্ড মুতুম্বামী,‌ভিক্টর নয়াচি, ডিওন মাইয়ার্স

You May Also Like

About the Author: