কঠিন বিপাকে মুশফিক

এক প্রকার কঠিন শর্তের ফাঁদেই পড়েই আটকে গেলেন বাংলাদেশ দলের অন্যতম ব্যাটিং ভরসা মুশফিকুর রহিম। চাইলেই জিম্বাবুয়ে থেকে দেশে ফিরতে পারবেন না বাংলাদেশ দলের সাবেক এই অধিনায়ক। পরের সিরিজে অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলতে হলে জিম্বাবুয়েতে টি-টোয়েন্টি সিরিজের সময়ও থেকে যেতে হবে মুশফিককে।

বাংলাদেশ সফরের জন্য অস্ট্রেলিয়া যে কঠিন কিছু শর্ত দিয়েছে, সেই শর্ত পালনের বিকল্প কিছু দেখছেন না প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন। তিনি বলেন, অস্ট্রেলিয়া সিরিজের জন্য অন্তত ১০ দিন আগে থেকে বায়ো-বাবলে থাকতে হবে।

মুশফিক জিম্বাবুয়েতে ওয়ানডে খেলে দেশে ফিরে এলে তাই অস্ট্রেলিয়া সিরিজে ওর খেলা কঠিন হবে। এটা নিয়েই আমরা আলোচনা করেছি। এখনও চূড়ান্ত নয়, যেহেতু আনুষ্ঠানিক অনুমোদন হয়নি। তবে আপাতত যা সিদ্ধান্ত, ওকে জিম্বাবুয়েতে টি-টোয়েন্টি সিরিজেও থাকতে হবে।

‘মুশফিকের জন্য ব্যাপারটি কঠিন। আসলে এই সময়ে সব দেশের ক্রিকেটারদের জন্যই জন্যই টানা বাবলে থাকা কঠিন হয়ে যাচ্ছে। কিন্তু এই বাস্তবতায় আর কিছু করার নেই’। অস্ট্রেলিয়া দল বাংলাদেশে আসবে ২৯ জুলাই। জিম্বাবুয়ে সফর শেষ করে একই দিনে দেশে ফিরবে বাংলাদেশ দলও।

ফিরেই সরাসরি টিম হোটেলে সুরক্ষা বলয়ে ঢুকতে হবে দলকে। জিম্বাবুয়েতে বাংলাদেশের ওয়ানডে সিরিজ শেষ ২২ জুলাই। এরপর মুশফিকের দেশ ফেরার কথা ছিল। কিন্তু ১০ দিন সুরক্ষা-বলয়ে থেকে অস্ট্রেলিয়া সিরিজে খেলতে হলে জিম্বাবুয়েতে তার থেকে যাওয়া ছাড়া উপায় নেই।

You May Also Like

About the Author: