৫ ব্যাটসম্যান টি-২০তে চারের থেকে বেশি ছক্কা হাঁকিয়েছেন

সীমিত ওভারের টি-টোয়েন্টি এখন সবচেয়ে জনপ্রিয় হয়ে উঠেছে। ব্যাটসম্যানেরা চার ছক্কার বন্যা বইয়ে দিতে বোলারদের সম্মান টুকুও রাখে না। যে যত কম বলে পারে দ্রুত রান সংগ্রহ করে নিত্যনতুন রেকর্ড তৈরি করেন। কিছু ব্যাটসম্যান রয়েছেন যারা আবার আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে বাউন্ডারির থেকে ছক্কা বেশি হাঁকিয়ে এই তালিকায় সামিল হয়েছেন! এবার তাদের সম্পর্কে জেনে নেওয়া যাক:-

১) এভিন লুইস: ওয়েস্ট ইন্ডিজের ওপেনার এভিন লুইস ম্যাচের শুরুতেই রানের ঝড় তুলতে সক্ষম। তিনি ৪০টি আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচে ৮৪টি চার ও ৯০টি ছক্কা হাঁকিয়েছেন।

২) রাহুল দ্রাবিড়: রাহুল দ্রাবিড় তার ক্রিকেট কেরিয়ারে একটি মাত্র টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। ইংল্যান্ডের বিপক্ষে তিনি সমিত পাটেলের ওভারে পরপর ৩টি ছক্কা হাঁকিয়ে তার ব্যাটিং দক্ষতা দেখিয়েছিলেন। তবে কোনো বাউন্ডারি হাঁকাতে পারেননি।৩) কায়রন পোলার্ড:এই মুহূর্তে টি-টোয়েন্টি ক্রিকেটের অন্যতম সেরা বিধ্বংসী ব্যাটসম্যান কায়রন পোলার্ড। আইপিএলে তিনি মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে এক হাতে বহু ম্যাচ জিতেছেন। পরিসংখ্যানের কথা বললে, ৮৪টি আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচে ৭৯টি চার ও ৯১টি ছক্কা হাঁকিয়েছেন।

৪) ইউসুফ পাঠান:ভারতীয় দলের অন্যতম বিধ্বংসী ব্যাটসম্যান ইউসুফ পাঠান আইপিএলে মাত্র ৩৭ বলে সেঞ্চুরি হাঁকিয়েছিলেন। তবে জাতীয় দলের ক্ষেত্রে তার ধারাবাহিকতার অভাব ছিল। তিনি ২২টি টি-টোয়েন্টি ম্যাচে ১৩টি চার ও ১৭টি ছক্কা হাঁকিয়েছেন।

৫) আন্দ্রে রাসেল:আন্দ্রে রাসেল একা হাতে নাইট রাইডার্সকে বহুবার জিতিয়েছেন। তার অবিশ্বাস্য ব্যাটিং দক্ষতা দিয়ে বিশ্বের অন্যতম বিধ্বংসী ব্যাটসম্যান হিসেবে পরিচিত হয়েছেন। তিনি ৫৪টি আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচে ৩৫টি চার ও ৪৮টি ছক্কা হাঁকিয়েছেন।

You May Also Like

About the Author: