ইংল্যান্ড ‘সি’ দলের কাছে পাকিস্তানের বিশাল হার!

করোনার হানায় সর্বশেষ ওয়ানডের একাদশ থেকে ১১ জনই নেই। সম্পূর্ণ নতুন একটা একাদশ নিয়ে খেলতে নেমেছিল ইংল্যান্ড। যাতে অধিনায়ক বেন স্টোকস ছাড়া বড় মাপের কোনো তারকা নেই। এমন একটা দলের কাছেও ৯ উইকেটের বিশাল ব্যবধানে হারল পাকিস্তান! মাত্র ১৪১ রানে প্যাকেট হওয়া পাকিস্তানকে হারাতে ইংলিশদের সময় লেগেছে মাত্র ২১.৫ ওভার।

কার্ডিফের সোফিয়া গার্ডেনে অনুষ্ঠিত প্রথম ওয়ানডেতে টস জিতে পাকিস্তানকে ব্যাটিংয়ে পাঠায় ইংল্যান্ড। দলীয় ১ রানে প্রথম উইকেট হারিয়ে পাকিস্তানে বিপদের শুরু হয়। সর্বোচ্চ ৪৭ রান করেন ওপেনার ফখর জামান। দ্বিতীয় সর্বোচ্চ ৩০ রান আসে শাদাব খানের ব্যাট থেকে।

ডাক মেরেছেন ওপেনার ইমাম-উল হকসহ দুইজন। আর ৬ ব্যাটসম্যান দুই অঙ্কই ছুঁতে পারেননি। ৩৫.২ ওভারে ১৪১ রানে প্যাকেট হয় পাকিস্তান। ৪২ রানে ৪ উইকেট নেন শাকিব মাহমুদ। ২টি করে উইকেট নেন ক্রেইগ ওভার্টন আর ম্যাট পারকিনসন। জবাবে ব্যাটিংয়ে নেমে ইংল্যান্ডও শুরুতে ধাক্কা খেয়েছিল।

দলীয় ২২ রানে শাহিন শাহ আফ্রিদির শিকার হন ফিল সাল্ট (৭)। এরপর আর পেছনে তাকাতে হয়নি। অপর ওপেনার দাভিদ মালান আর জ্যাক ক্রাউলি মিলে ইংল্যান্ডকে জয়ের বন্দরে পৌঁছে দেন। মালান ৬৯ বলে অপরাজিত ৬৮* আর ক্রাউলি ৫০ বলে অপরাজিত ৫৮* রান করেন। মাত্র ২১.৫ ওভারে জয়ের বন্দরে পৌঁছে যায় ইংল্যান্ড। ৪ উইকেট নিয়ে ম্যাচসেরা হয়েছেন সাকিব মাহমুদ।

You May Also Like

About the Author: