পাকিস্তানের ২৩ বছরের রেকর্ড ভাঙ্গলো তাসকিন ও মাহমুদউল্লাহ

গতকাল ৮ উইকেট হারিয়ে ২৯৪ রানে প্রথম দিন শেষ করেছিল টাইগাররা। মাহমুদউল্লাহ ৫৩ ও তাসকিন ১১ রান নিয়ে দ্বিতীয় দিন শুরু করেন। সেখান থেকে ১১৪ ওভার শেষে এ জুটির সংগ্রহে স্কোরবোর্ডে এখন রান ৪২০

অর্থাৎ মাহমুদউল্লাহ-তাসকিন জুটি এ পর্যন্ত সংগ্রহ করেছে ১৫০ রান। যা নবম উইকেটে বাংলাদেশের ইতিহাসে সর্বোচ্চ সংগ্রহ। অবশ্য আগের সেরাকে মাহমুদউল্লাহ ও তাসকিন পেরিয়ে গেছে দিনের শুরুতেই।

তাছাড়া হারারে ক্রিকেট গ্রাউন্ডে এইটি ৯ম উইকেটে সর্বোচ্চ জুটির রেকর্ড। এর আগে ১৯৯৮ সালে মোহাম্মদ ওয়াসিম ও মুস্তাক আহমেদ ১৪৭ সালের রানের জুটি করেন।

২০২১ সালে ২৩ বছর পর মাহমুদউল্লাহ ও তাসকিন মিলে পাকিস্তানের এই রেকর্ড ভেঙ্গে নতুন রেকর্ড গড়েছেন।

গত ২০০৫ সালে মাশরাফি বিন মুর্তজা ও তাপস বৈশ্যের জুটি করেছিল ৩৫ রান। এর পর গত ১৬ বছরেও ৩৫ রানও যোগ করতে পারেনি নবম উইকেটের জুটি।

আর মাহমুদউল্লাহ-তাসকিন জুটি ছাড়িয়ে গেছে ১০০ রানের পার্টনারশিপকে। জিম্বাবুয়েকে হতাশ করে ইতিহাস গড়া জুটির রেকর্ড ফের কবে ভাঙা যাবে তা নিয়ে সংশয় প্রকাশ করা অন্যায্য কিছু নয়।

এদিকে ক্যারিয়ারের পঞ্চম সেঞ্চুরি তুলে নিয়েছেন মাহমুদউল্লাহ। অন্যদিকে মাহমুদউল্লাহেক যোগ্য সঙ্গ দিয়ে ক্যারিয়োরের প্রথম হাফসেঞ্চুরি তুলে নিলেন তাসকিন। এ জুটির ব্যাটে ভর করে রানের পাহাড় তৈরি করছে বাংলাদেশ।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ৮ উইকেটে ৪২০ রান। ২২৭ বল খেলে ১১ চার ও ১ ছক্কায় মাহমুদউল্লাহ অপরাজিত ১১৯ রানে। অপরপ্রান্তে ৮৯ বলে ৮ বাউন্ডারি হাঁকিয়ে ৬১ রানে অপরাজিত তাসকিন।

You May Also Like

About the Author: