শিরোপা জিততে মরিয়া মেসি

একটা শিরোপা, আর্জেন্টিনার জার্সিতে একটা শিরোপা জয়ের অপেক্ষা লিওনেল মেসির বহুদিনের। আরেকবার সেই অপেক্ষা ঘোচানোর খুব কাছে চলে এসেছেন আর্জেন্টিনা অধিনায়ক। সেমিফাইনালে কলম্বিয়াকে টাইব্রেকারে ৩-২ গোলে হারিয়ে এবারের কোপা আমেরিকার ফাইনালে উঠেছে আর্জেন্টিনা।

ফাইনালে ওঠার প্রাথমিক লক্ষ্য পূরণ করে এবার শিরোপা জয়ের দিকে চোখ মেসিদের। ম্যাচ শেষে আর্জেন্টিনা অধিনায়ক মেসি বলেছেন, যেকোনো সময়ের চেয়ে শিরোপা জিততে বেশি মরিয়া তিনি এবং তাঁর সতীর্থরা। ফাইনালে আর্জেন্টিনার প্রতিপক্ষ নেইমারের ব্রাজিল। মেসি জানেন, ম্যাচটি কঠিন হবে। তবে এবার আর্জেন্টিনার হয়ে শিরোপা-খরা ঘোচাতে দৃঢ়প্রতিজ্ঞ মেসি বেশি খুব রোমাঞ্চিত।

কলম্বিয়াকে হারিয়ে ফাইনালে ওঠার পর টিওয়াইসি স্পোর্টসকে মেসি বলেছেন, ‘আমরা খুব রোমাঞ্চিত। অন্য যেকোনো সময়ের চেয়ে শিরোপা জয়ের জন্য আমরা বেশি রোমাঞ্চিত।’ পোড় খেতে খেতে আর্জেন্টিনা দল যে এখন আগের চেয়ে অনেক বেশি দৃঢ়, সেটাও বলেছেন মেসি, ‘সর্বশেষ কাপের চেয়ে আমাদের দলটি অনেক শক্তিশালী। সর্বশেষ কাপেও ভালো একটা ভাবমূর্তি নিয়ে আমরা অভিযান শেষ করেছিলাম।

আবার একবার একদম তলানি থেকে উঁচুতে পৌঁছেছি আমরা।’ ২০১৪ বিশ্বকাপের পর ২০১৫ ও ২০১৬ সালের কোপা আমেরিকার ফাইনাল খেলেছে আর্জেন্টিনা। ২০১৪ বিশ্বকাপে মেসিদের স্বপ্ন ভেঙেছে জার্মানির কাছে ১-০ গোলে হেরে। আর ২০১৫ ও ২০১৬ সালের কোপায় আর্জেন্টাইন স্বপ্ন কেড়ে নিয়েছে চিলি। এবার আরেকটি ফাইনালে ওঠার পর সুযোগ আর হাতছাড়া করতে চান না মেসি, ‘আমরা খুব রোমাঞ্চিত। খুব আনন্দিত।

বিশেষ করে ব্যক্তিগতভাবে আমি আরেকটি ফাইনাল খেলতে পেরে খুশি। দেশের হয়ে একটি শিরোপা খুব করে জিততে চাই আমি।’ শেষ পর্যন্ত যদি আরেকবার শূন্য হাতে ফিরতে হয়, মেসির জন্য সেটা হবে খুব হতাশার। তবে ব্রাজিলের বিপক্ষে শিরোপা জয়ের লড়াইয়ে নামার আগে করোনাভাইরাস মহামারির এই সময়ে সতীর্থদের দলের প্রতি নিবেদনের প্রশংসাই করেছেন আর্জেন্টিনা অধিনায়ক, ‘কাপ জিতি আর না জিতি,

কঠিন এই সময়ে আমরা ৪৫টি দিন খুব উপভোগ করেছি। এই সময়ে আমরা কেউ পরিবারের সঙ্গে দেখা পর্যন্ত করতে পারিনি। কেউ কেউ তো তাদের সন্তানদের জন্মদিনে থাকতে পারেনি। লক্ষ্য অর্জনের জন্য এত বিসর্জন আর চেষ্টার পর আমরা সে জায়গাটাতে পৌঁছাতে পেরেছি।

You May Also Like

About the Author: