সকাল ৭ টায় নয় ফাইনালে বাংলাদেশ সময়ে যখন মাঠে নামবে ব্রাজিল আর্জেন্টিনা

কোপা আমেরিকার ফাইনালে উঠে গেছে আর্জেন্টিনা। দ্বিতীয় সেমি ফাইনালে কলম্বিয়াকে টাইব্রেকারে হারিয়ে ফাইনালের টিকিট নিশ্চিত করেছে মেসির দল।

যে দল জিতবে সেই দলই ফাইনালে চলে যাবে এমন সমীকরণ নিয়ে মাঠে নামে কলম্বিয়া এবং আর্জেন্টিনা। ম্যাচের শুরু থেকেই হাড্ডাহাড্ডি লড়াই করে চলে দুই দল। সমান তালে সুযোগ সৃষ্টি করতে সক্ষম হয় দুই দলের ফুটবলাররাই।

ম্যাচের শুরুতেই অবশ্য দলকে এগিয়ে নিয়ে যান আর্জেন্টাইন স্ট্রাইকার লূতারও মার্টিনেজ। দুর্দান্ত এক গোলে আর্জেন্টিনা শুরুতে এগিয়ে গেলেও পরবর্তিতে আরও বেশ কয়েকবার আক্রমণ করে কলম্বিয়ার গোলবারে। তবে সেই বল জালে জড়ায়নি প্রথমার্ধে।

দ্বিতীয়ার্ধে এসে আরও আক্রমণাত্মক খেলতে থাকে দুই দল। খানিক পর পর একের পর এক ফাউল করতে থাকেন দুই দলের ফুটবলাররাই। ম্যাচের বয়স যখন ৬১ মিনিট তখন সুযোগ আসে কলম্বিয়ার। সেই সযোগ কাজে লাগিয়ে অবশ্য দলকে গোল এনে দেন কলম্বিয়ার লুইস দিয়াজ।

ম্যাচ যখন ১-১ সমতায় বিরাজ করছে তখনও ফাউলের মাত্রা কমেনি ম্যাচে। শেষের দিকে দুই দলের মুহুর্মুহু আক্রমণের মধ্য দিয়েই ম্যাচের সময় শেষ হয় গোটা ৯০ মিনিটের। অবশ্য ৯০ মিনিটের মাথায় একটি ফ্রি কিক পেয়েছিলো আর্জেন্টিনা।

লিওনেল মেসিকে ফ্রি কিক নিতে দিলে এদিন মিস করে বসেন তিনি। ফলে অতরিক্ত সময়েও দুই দলের মধ্যে কেউই গোল করতে পারেনি। নিয়ম অনুযায়ী তাই ম্যাচ গড়ায় টাইব্রেকারে।

টাইব্রেকারে এসে দুই দলের শুরুটা হয়েছে ভালো। প্রথমে আর্জেন্টিনার পক্ষ থেকে শট নেয়া লিওনেল মেসি বল জালে জড়ান কলম্বিয়ার। কলম্বিয়ার পক্ষ থেকেও প্রথম শট জালে জরালে সমান তালে আবারও লড়াই হতে থাকে টাইব্রেকারেও। তবে প্রথম চারটি শটের মধ্যে আর্জেন্টিনা গোলে পরিণত করে এলে ৩ টিকেই। অন্যদিকে কলম্বিয়া তাদের সবগুলো শটের মধ্যে গোলে পরিণত করতে পারে মাত্র দুইটিকে। ফলে টাইব্রেকারে এসে ৩-২ ব্যবধানে হেরে বসে কলম্বিয়া।

এই ম্যাচ জয়ের মধ্য দিয়ে ফাইনালে চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলের মোকাবেলা করবে লিওনেল মেসির দল আর্জেন্টিনা।আইনাল ম্যাচটি শুরু হবে ১১ জুলাই বাংলাদেশ সময় সকাল ছয় টায়।

You May Also Like

About the Author: